নড়াইল সংসদীয় আসন সীমানা পূণঃনির্ধারনের দাবীতে আন্দোলন

0
43
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : নড়াইল সংসদীয় আসনের সীমানা পূণঃ নির্ধারনের দাবীতে ১৬ এপ্রিল সোমবার সকাল ১১টায় আদালত সড়কে মানববন্ধন কর্মসূচি আহবান করা হয়েছে। মানববন্ধন শেষে নড়াইলের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। রবিবার (১৫ এপ্রিল) এ কর্মসূচির কথা নড়াইল সংসদীয় আসন সীমানা পুন:নির্ধারণ সংগ্রাম কমিটির আহবায়ক হাফিজ খান মিলন জানান।
উল্লেখ্য, জেলার সুষম উন্নয়নের চিন্তা পরিহার করে পরিকল্পিতভাবে নড়াইল সদর উপজেলাকে খন্ডিত করে নড়াইল জেলার দুইটি জাতীয় সংসদীয় আসন বিন্যাস করে যুগ যুগ জেলা সদরকে সবধরণের উন্নয়ন ও অধিকার বঞ্চিত করে রাখা হয়েছে। উন্নয়ন বঞ্চনার স্বীকার হওয়ার উপলদ্ধিতে নড়াইল সদর উপজেলা ও কালিয়ার একাংশের আপামর জনসাধরণকে সাথে নিয়ে সংসদীয় আসন ৯৩, নড়াইল-১ এবং ৯৪, নড়াইল-২ এর সীমানা পুন:নির্ধারণের জন্য প্রধান নির্বাচন কমিশন এর নিকট আবেদন করা হয়। এ আবেদনের প্রেক্ষিতে আগামি ২৩ এপ্রিল’১৮ সকাল ১০টায় শুনানি হবে প্রধান নির্বাচন কমিশন এর কার্যালয়।
তিনি আরো জানান, এ উপলক্ষে ১লা বৈশাখ ১৪ এপ্রিল হতে গণস্বাক্ষর শুরু করা হয়েছে। এছাড়া এ উপলক্ষে গত ১৪ এপ্রিল হতে ২১ এপ্রিল পর্যন্ত জনমত তৈরীর জন্য প্রস্তাবিত সংসদীয় এলাকায় গণযোগযোগ চালানো হচ্ছে। তিনি সকল দলমত নির্বিশেষে এ দাবী আদায়ের লক্ষ্যে সকল কর্মসূচিতে অংশগহণের আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here