Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : নড়াইলে স্কুলপর্যায় মাদকবিরোধী গণসচেতনতা আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০২ এপ্রলি) নড়াইল জলো মাদকদ্রব্য নয়িন্ত্রণ র্কাযালয়ের আয়োজনে নড়াইল সরকারী উচ্চ বদ্যিালয়ে নবম ও দশম শ্রিেণর ছাত্রদের নিয়ে এ র্কাযক্রম অনুষ্ঠিত হয়।
বদ্যিালয়রে শক্ষিক মোঃ ঈদ্রসি আহম্মদের সঞ্চালনায় মাদকদ্রব্যের ভয়াবহতা ও কুফল সর্ম্পকে আলোচনাকালে ছাত্রদরে মতামত ও পরার্মশ গ্রহণ করা হয়। এ সময় দশম শ্রিেণর ছাত্র সানজদি হোসনে পরাগ ও আশকি তাদরে মতামত ব্যক্ত করে বল,ে তারা পরবিারে বাবা-মায়রে কাছে মন খুলে গল্প করার সময় পায়না, শুধু পড়া আর পড়া, এরকম চাপে তারা দশিহোরা। মাঝে মাঝে নজিদেরে খুব একা লাগ।ে
বদ্যিালয়রে শক্ষিক মোঃ ঈদ্রসি আহম্মদ বলনে, আমাদরে উঠতি বয়সরে ছলেদেরে মধ্যে দনিে দনিে মাদকরে প্রতি আসক্তি বাড়ছ।ে কারণ, পরবিারে আনন্দঘন পরবিশে নাই। বনিোদনরে ব্যবস্থা কমে যাচ্ছ।ে খলোধুলার পরবিশে নইে। বাবা-মা সবসময় ব্যস্ত থাকনে। মন খুলে তারা অনকে সময় তাদরে সুখ-দুঃখরে কথাও বলতে পারে না। মনরে ভতের এক ধরণরে হাহাকার কাজ কর।ে এ কারণে অনকে সময়ই বচিারববিচেনা ছাড়াই তারা যাকে কাছে পায় তাকইে বন্ধু ভবেে মশিতে শুরু কর।ে তাই প্রথম পদক্ষপে হসিবেে আমাদরে পরবিার থকেইে ব্যবস্থা নয়ো দরকার, বদ্যিালয়ে পড়ালখোর সাথে সাথে খলোধুলা ও প্রতযিোগতিামূলক সাহত্যি ও সাংস্কৃতকি র্কমকাণ্ড অব্যাহত রাখা দরকার।
জলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ পরর্দিশক বিদ্যুৎ বিহারী নাথ বলনে, মাদকদ্রব্য গ্রহণরে ফলে মানুষ অস্বাভাবকি আচরণ কর,ে খটিখটিে মজোজ, আক্রমাণত্মক মানসকিতা সম্পন্ন হয়। সে কারণে মাদকসবেনকারিকে সাধারণ মানুষ ভালোবাসতে পারে না। এছাড়াও মাদক সবেন করতে শুরু করলে অকারণে মথ্যিা বলা, বানয়িে গল্প বলা, অমনযোগি ও ছটফটে প্রবণতা দখো যায়। ছাত্রছাত্রিরা পড়া মনে রাখতে পারনো। সুতরাং মাদক সবেন ছাত্রছাত্রী বা উঠতি বয়সরে ছলেে ময়েদেরে ভবষ্যিত পুরোটাই ধ্বংস করে দয়ে। আর মাদকরে দরোজা হলো সগিারটে। সগিারটেরে মাধ্যমইে অপরাপর মাদকদ্রব্য গ্রহণরে দরোজা খোল।ে সুতরাং পরবিার,ে সমাজে এবং বদ্যিালয়ে সকলরে আদর পতেে চাইলে সগিারটে এবং সকল প্রকার মাদকদ্রব্য থকেে দূরে থাকতে হব।ে সৃষ্টর্কিতা সকল র্ধমইে মাদকদ্রব্য নষিদ্ধি, হারাম করছেনে। সুতরাং, কোনো অবস্থাতইে মাদকদ্রব্য সবেন তো দূররে কথা, মাদক সবেনকারিকওে কাছে ঘসেতে দওিনা। বড় হতে চাইলে মাদক থকেে শতো হাত দূরে থাকো।
অত:পর সকল ছাত্রদেরকে মাদকবরিোধী শপথবাক্য পাঠ করানো হয় এবং শুভচ্ছো স্মারক হসিবেে বদ্যিালয়রে শক্ষিকরে হাতে মাদকদ্রব্যরে ক্ষতি বষিয়ক বাধাই পোস্টার ও মাদকবরিোধী শ্লোগান সম্বলতি মগ তুলে দয়ো হয় এবং ছাত্রদরে মাঝে মাদকবরিোধী লফিলটে বলিি করা হয়।