নড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

83

নড়াইল কণ্ঠ : নড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সোমবার ভোরে শহরের শিল্পকলা একাডেমি চত্বরে শহীদ মুক্তিযোদ্ধার নাম খচিত স্তম্ভে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে দিবসটির সূচনা হয়। এরপর আদালত সংলগ্ন বধ্যভূমি ও রূপগঞ্জ পানি উন্নয়ন বোর্ড অফিস প্রাঙ্গণে গণকবর ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ছাড়াও ফুলেল শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, সাংবাদিকসহ বিভিন্ন সংগঠন।
সকাল ৮টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, একযোগে সারাদেশের সাথে জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ ও ডিসপ্লে এবং মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মো: এমদাদুল হক চেীধুরী ও জেলা পুলিশ সুপার মো: জসিম উদ্দিন পিপিএম। এ সময় জেলা পর্যায়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষা প্রতিষ্ঠানসহ পুলিশ বিভাগ, আনসার বাহিনী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটিসহ বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।
এসব অনুষ্ঠানে নড়াইলের জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পৌর মেয়র জাহঙ্গীর বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।
এরপরই মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা, ক্রীড়া, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শনী,আলোচনাসভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি পালিত হয়।
নড়াইলে দিনব্যাপি কর্মসূচি দেখতে নিচের ভিডিও ক্লিক করুন :