লোহাগড়ায় বিনানোটিশে ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে দেয়ার অভিযোগে মানববন্ধন

0
41
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়া থানা সড়কে ওষুধের দোকানসহ ১২টি ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে দেয়ার অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ মার্চ) দুপুরে ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা পুণর্বহালের দাবি জানান।
ক্ষতিগ্রস্থ ওষুধ ব্যবসায়ী এস এম জাকির হোসেন ও নাজমা বেগমসহ অন্যরা জানান, প্রায় ২০ বছর যাবত নড়াইলের লোহাগড়া থানা সড়কে তারা ব্যবসা করে আসছেন। এখানে ৬টি ওষুধের দোকান, ইলেকট্রনিক্স দোকান, দন্ত চিকিৎসা কেন্দ্রসহ ১২টি ব্যবসা প্রতিষ্ঠান ছিল। কিন্তু বিনা নেটিশে অতর্কিতভাবে শুক্রবার ভোরে ১২টি দোকান ভেঙ্গে দেয়া হয়। লোহাগড়া পৌরসভার লক্ষীপাশার গোলাম মোরশেদ, মনিরুজ্জামান বাচ্চু, অ্যাডভোকেট আররাফ হোসেন, সালেক মুন্সী, আরিফ শেখসহ প্রায় ২০ জন অতর্কিত ভাবে হামলা চালিয়ে তাদের দোকান ভেঙ্গে দেয়। এ সময় দোকান থেকে ওষুধসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা অভিযোগ করেন।
ক্ষতিগ্রস্থরা জানান, জেলা পরিষদের জায়গায় এসব দোকান ছিল। অভিযুক্তরা বিনা নোটিশে তাদের দোকানঘর ভেঙ্গে দেয়। এখন দোকানঘর পুনর্বহালের দাবি জানান তারা। এদিকে, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের অভিযোগ অস্বীকার করে লক্ষীপাশা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি গোলাম মোরশেদসহ অন্যরা দাবি করে বলেন, ওই ব্যবসায়ীদের আমরা ছয় মাস আগে নোটিশ দিয়েছি। এই জায়গাটি কিছু অংশ লক্ষ্মীপাশা কেন্দ্রীয় জামে মসজিদের এবং কিছু অংশ জেলা পরিষদের রয়েছে। মসজিদ মার্কেট নির্মাণের জন্য তাদের দোকানগুলো উচ্ছেদ করা হয়েছে। এ ব্যাপারে জেলা পরিষদের প্রধান নির্বাহী (ভারপ্রাপ্ত) সিদ্দিকুর রহমান জানান, বেআইনি ভাবে দোকানঘরগুলো ভেঙ্গে ফেলায় অভিযুক্তদের বিরুদ্ধে এজাহার লোহাগড়া থানায় প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী এমামুল হাসান বাদী হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here