নড়াইলে শেষ হলো দু’দিনব্যাপি পরিবার পরিকল্পনা মেলা

0
44
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : নড়াইলে শেষ হলো দু’দিনব্যাপী পরিবার পরিকল্পনা মেলা। পরিকল্পিত পরিবারে গড়বো দেশ উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ’’ এ শ্লোগানকে ধারণ করে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে এ মেলা অনুষ্ঠিত হয়।
পরিবার পকিল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের আয়োজনে বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকালে সমাপণী অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক মোঃ শামসুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী। এসময় নারী নেত্রী আঞ্জুমান আরা, মেডিকেল অফিসার (ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন) এবং ডিষ্ট্রিক কনসালটেন্ট এফপিসিএসকিউআইটি আব্দুল মান্নান, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার এসএম জাফরী, গাজী বশির আহম্মেদ, তানভীর হাসান প্লাবন, মেডিকেল অফিসার (এমসিএইচএফপি) ডাঃ প্রশান্ত কুমার মল্লিক, ডাঃ কামরুল হাসান সহ অন্যান্য বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
দু’দিন ব্যাপী এই মেলায় মাধ্যমিক পর্যায়ের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতায় নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয় চ্যম্পিয়ন এবং নড়াইল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় রানার্সআপ হয়।
এছাড়া রচনা প্রতিযোগিতা, দম্পতিদের অশংগ্রহণে কুইজ প্রতিযোগিতায় ১০জন দম্পতি এবং অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের শ্রেষ্ঠ তিনটি স্টলকে পুরস্কার প্রদান করা হয়।
গত ১৪ মার্চ সকাল থেকে দুদিনব্যাপী এই মেলায় অংশগ্রহণকারী নড়াইলের সিভিল সার্জনের কার্যালয়, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, লোহাগড়া ও কালিয়া উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, এমসিএইচ সর্ভিসেস ইউনিট, সূর্যের হাসি ক্লিনিক, সুশীলন, ব্র্যাাক, সিকদার ফাউন্ডেশন সহ সরকারী বেসরকারী পর্যায়ের ২০টি স্টলের মাধ্যমে নিরাপদ গর্ভধারণ, পরিকল্পিত ও সুুখী পরিবার গঠন, মাতৃমৃত্যুহার রোধ সহ বিভিন্ন পদ্ধতি ব্যবহার ও সচেতনার বিষয়ে পরামর্শ দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here