নড়াইলে আন্তর্জাতিক নদীরক্ষা দিবস পালিত

0
65
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইল কণ্ঠ : নড়াইলে আন্তর্জাতিক নদীরক্ষা দিবসে চিত্রানদীতে পুষ্পার্ঘ্য অর্পণ, মানববন্ধন ও চিত্রানদী অবৈধদখল ও দূষণমুক্ত করার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
সিটিজেনস ভয়েস নড়াইলের উদ্যোগে বুধবার (১৪ মার্চ) বিকাল ৫টায় চিত্রা নদীর উপর শেখ রাসেল সেতুর পয়েন্টে চিত্রা নদীকে দূষণ ও দখলমুক্তসহ ড্রেইজিং করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে নদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
পরে “চিত্রা নদীকে দূষণ ও দখলমুক্ত করত: ড্রেইজিং করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য” সিটিজেনস ভয়েস এর পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
এসময় জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী বলেন, চিত্রানদীর দূষণ মুক্ত করতে হবে। চিত্রার অবৈধ দখলদারদের তালিকা প্রনয়ণ করা হচ্ছে এবং ইতিমধ্যে চিত্রানদীর দখলকারিদের নোটিশ দেয়া হয়েছে। আমরা আইনী প্রক্রিয়ায় যাবো। নদীর পানি প্রবাহ বাড়াতে হবে। নড়াইলের সর্বস্তরের সচেতন মানুষের সহযোগিতা দরকার। সিটিজেনস ভয়েস নড়াইলের উদ্যোগকে আমি স্বাগত জানায়। সিটিজেনস ভয়েসের চিত্রানদীর দূষণ ও দখলমুক্ত করার দাবি সম্বলিত স্মারকলিপি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট প্রেরণ করা হবে। আমরা আশা করি সকলের সহযোগিতা পেলে চিত্রা নদীর সকল অপদখলমুক্ত করতে সক্ষম হবো।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এসএ মতিন, শরীফ মুনির হোসেন, সিটিজেনস ভয়েস নড়াইল এর সমন্বয়ক ও নড়াইল কন্ঠ পত্রিকার সম্পাদক কাজী হাফিজুর রহমান প্রমুখ।
এসময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সিটিজেনস ভয়েস এর সদস্যবৃন্দ, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সদস্য, এনজিও প্রতিনিধি, আইনজীবী, ছাত্র, যুবক, সাংবাদিক, কবি সাহিত্যিক, নাট্যকর্মীসহ শতাধিক এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিস্তারিত জানতে ভিডিওটি ক্লিক করুন :

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here