রাষ্ট্রপতি ভারতে ও প্রধানমন্ত্রী সিঙ্গাপুর সফরে যাচ্ছেন

63

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রাষ্ট্রীয় সফরে ভারতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরে যাচ্ছেন। আগামী ৮ থেকে ১২ মার্চ রাষ্ট্রপতি ভারত সফর করবেন। আর ১১ থেকে ১৪ মার্চ সিঙ্গাপুর সফর করবেন প্রধানমন্ত্রী। আজ বুধবার এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এ তথ্য জানান।
পররাষ্ট্রমন্ত্রী জানান, ইন্টারন্যাশনাল সোলার অ্যালায়েন্সে যোগ দিতে দিল্লি যাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ অনুষ্ঠানে ২৩টি দেশের রাষ্ট্রপ্রধান এবং সরকার প্রধানরা অংশ নেবেন। এছাড়া রাষ্ট্রপতি ভারতের আসাম ও মেঘালয় রাজ্যে মুক্তিযুদ্ধকালীন সময়ে তার স্মৃতিবিজরিত বিভিন্ন স্থান পরিদর্শন করবেন।
এ এইচ মাহমুদ আলী আরও জানান, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি শিয়েন লুং এর আমন্ত্রণে আগামী ১১ থেকে ১৪ মার্চ সিঙ্গাপুর সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে ছয়টি চুক্তি এবং সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাবনা আছে। সফরের সময় আসিয়ানের বর্তমান চেয়ারম্যান সিঙ্গাপুরের কাছে রোহিঙ্গা ইস্যুতে সমর্থন চাইবেন প্রধানমন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রী সিঙ্গাপুরের নির্বাচিত প্রথম মহিলা মুসলিম রাষ্ট্রপতি হালিমা ইয়াকুব এর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন।