Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

এই প্রথমবার একেবারে সম্পূর্ণ বৈদ্যুতিক গাড়ি প্রকাশ্যে আনল জাগুয়ার। মনে করা হচ্ছে এই গাড়িটি দিয়ে টেসলা মডেল এক্স এসইউভিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে। মডেল এক্স ও মডেল এস-এর মতোই দুটি বৈদ্যুতিক মোটর রয়েছে আই-পেইস-এ। চাইলে গাড়িটি এখনই কিনতে পারবেন গাড়িপ্রেমীরা।
অস্ট্রিয়া’র গ্রাজ-এ জাগুয়ার ল্যান্ড রোভার-এর উৎপাদন কারখানায় গাড়িটির প্রকাশ্যে আনা হয়। সিঙ্গল স্পিড স্বয়ংক্রিয় ট্রান্সমিশন ব্যবস্থা রয়েছে জাগুয়ার আই-পেস-এ, যা বেশির ভাগ বৈদ্যুতিক গাড়িতেই দেখা যায়। জাগুয়ারের দাবি একবার পূর্ণ চার্জে ২৪০ মাইল চলবে আই-পেইস। শূন্য থেকে ঘন্টায় ৬০ মাইল গতি তুলতে গাড়িটির সময় লাগবে সাড়ে চার সেকেন্ড।
গাড়িটির নকশা করেচেন ইয়ান ক্যালাম। তিনি বলেন, ১০ বছর স্থায়ী করতে ব্যাটারি নকশা করেছে জাগুয়ার। ৪০ মিনিটে ৮০ শতাংশ চার্জ হবে গাড়িটির ব্যাটারি। গাড়িটির ভেতরে রয়েছে উন্নত ন্যাভিগেশন ব্যবস্থা। এর মাধ্যমে আশপাশের চার্জিং স্টেশন দেখতে পারবেন চালক। সময়ের সঙ্গে চালকের পছন্দমতো সেটিংস শিখতে পারবে আই-পেইস।
২০১৬ সালে প্রথম গাড়িটির ‘কনসেপ্ট’ দেখিয়েছিল জাগুয়ার। ইতোমধ্যেই হাজারো গ্রাহক গাড়িটির প্রতি আগ্রহ দেখিয়েছে বলে জানায় সংস্থাটি।